আজ থেকে প্যারামাউন্ট টেক্সটাইলের লেনদেন

প্রাথমিক গণ প্রস্তাব (আইপিও) প্রক্রিয়া শেষে প্যারামাউন্ট টেক্সটাইল লিমিটেডের শেয়ার লেনদেনউভয় স্টক স্টক্সচেঞ্জে আজ মঙ্গলবার থেকে শুরু হবে।
প্যরামাউন্ট টেক্সটাইলের লেনদেন ‘এন’ ক্যাটাগরিতে হবে। প্রতিষ্ঠানটির ট্রেডিং কোড হলো: “PTL” এবং কোম্পানি কোড হলো: ১৭৪৫৮।
এর আগে গত ৩ অক্টোবর প্যারামাউন্ট টেক্সটাইলের আইপিও লটারির ড্র অনুষ্ঠিত হয়। প্রতিষ্ঠানটির আইপিওতে মোট ১০.৩৫ গুন আবেদন জমা পড়ে। প্রতিষ্ঠানটির আইপিওতে সাধারণ বিনিয়োগকারীদের কাছ থেকে ১২ গুন, প্রবাসি বিনিয়োগকারীদের কাছ থেকে ৪ গুন, ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীদের কাছ থেকে ৪ গুন এবং মিউচ্যুয়াল ফান্ড খাতের বিনিয়োগকারীদের কাছে থেকে ১৯.৫৫ গুন আবেদন জমা পড়ে।
প্রতিষ্ঠানটির আইপিওতে মোট ১ লাখ ২০ হাজার আবেদনের বিপরীতে ১২ লাখ ৪২ হাজার আবেদন জমা পড়ে। আর টাকার অংকে ৮৪ কোটি টাকার বিপরীতে মোট জমা পড়ে ৮৬৯ কোটি ৪০ লাখ টাকা।
উল্লেখ্য, গত ১ সেপ্টেম্বর থেকে ৫ সেপ্টেম্বর পর্যন্ত প্রতিষ্ঠানটির আইপিওতে আবেদন গ্রহণ করা হয়। আর প্রবাসী বিনিয়োগকারীদের জন্য এ সুযোগ ছিলো ১৪ সেপ্টেম্বর পর্যন্ত।
প্যারামাউন্ট টেক্সটাইল লিমিটেড শেয়ারবাজারে ৩ কোটি শেয়ার ছেড়ে মোট ৮৪ কোটি টাকা সংগ্রহ করে। এ প্রতিষ্ঠানটির প্রতিটি শেয়ারের নির্দেশক মূল্য নির্ধারণ করা হয়েছে ২৮ টাকা। অর্থাৎ প্রতিটি ১০ টাকা ফেস ভ্যালুর শেয়ারে ১৮ টাকা প্রিমিয়াম নেবে কোম্পানিটি। এছাড়া মার্কেট লট নির্ধারণ করা হয়েছে ২৫০টি শেয়ারে।
৩০ জুন ২০১২ সমাপ্ত অর্থ বছরের হিসাব অনুযায়ী প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৪৭ টাকা এবং শেয়ারপ্রতি সম্পদ (এনএভি) হয়েছে ১৮.৩১ টাকা।

প্রতিষ্ঠানটির ইস্যু ব্যবস্থাপকের দায়িত্ব পালন করছে আইডিএলসি ইনভেস্টমেন্টস লিমিটেড।

শেয়ারনিউজ২৪