পদ্মা ইসলামী লাইফ ১ম মিউচ্যুয়াল ফান্ডের প্রসপেক্টাস দাখিলের সময় বৃদ্ধি

প্রসপেক্টাস দাখিলের সময় আরও ৬ মাস বৃদ্ধি করা হয়েছে পাইপলাইনে থাকা পদ্মা ইসলামী লাইফ ১ম মিউচ্যুয়াল ফান্ডের। গতকাল সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (এসইসি)। নিয়মিত ৪২৭তম কমিশন সভায় এই প্রসপেক্টাস দাখিলের সময় বৃদ্ধির অনুমোদন দেয়া হয়। এসইসি’র মুখপাত্র মোঃ সাইফুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।
নতুন করে আবারও সময় বৃদ্ধির কারণে ফান্ডটির প্রসপেক্টাস দাখিলের সময় আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বাড়ল। মিউচ্যুয়াল ফান্ডটির সম্পদ ব্যবস্থাপকের আবেদনের প্রেক্ষিতে প্রসপেক্টাস দাখিলের সময় ৬ মাস সময় বৃদ্ধি করা হয়েছে। গত মাসের ২৯ তারিখে ফান্ডটির প্রসপেক্টাস দাখিলের সময় শেষ হয়।
জানা গেছে, সেকেন্ডারি মার্কেটে অধিকাংশ ফান্ডের বর্তমান বাজার মূল্য তার অভিহিত মূল্যের চেয়ে নিচে রয়েছে। বাজারের এসব সার্বিক দিক বিবেচনা করে আরও ৬ মাস অর্থাৎ আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত প্রসপেক্টাস দাখিলের সময় বাড়ানোর অনুরোধ জানায় পদ্মা ইসলামী লাইফ ১ম মিউচ্যুয়াল ফান্ডের সম্পদ ব্যবস্থাপক। উল্লেখ্য, সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (মিউচ্যুয়াল ফান্ড) বিধিমালা, ২০০১-এর বিধি ১০(৩) এ উল্লেখ রয়েছে, কোন মিউচ্যুয়াল ফান্ড নিবন্ধিত হবার অনধিক ৩ মাসের মধ্যে প্রাথমিক গণপ্রস্তাবের নিমিত্তে খসড়া প্রসপেক্টাস কমিশনে দাখিল করতে হবে। তবে শর্ত থাকে যে, কমিশন যৌক্তিক মনে করলে উক্ত সময়সীমা বর্ধিত করতে পারে। সে হিসেবে কমিশন সার্বিক দিক বিবেচনা করে পদ্মা ইসলামী লাইফ ১ম মিউচ্যুয়াল ফান্ডের প্রসপেক্টাস দাখিলের সময় আরও ৬ মাস বৃদ্ধি করেছে।

সূত্র: দৈনিক জনকণ্ঠ, ৪ এপ্রিল ২০১২