সোমবার রিজেন্ট টেক্সটাইলের লেনদেন শুরু

১৪ ডিসেম্বর সোমবার দেশের শেয়ারবাজারে লেনদেন শুরু হচ্ছে রিজেন্ট টেক্সটাইলের। ‘এন’ ক্যাটাগরিতে লেনদেন শুরু হবে এ কোম্পানির। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) রিজেন্ট টেক্সটাইল মিলস লিমিটেডের ট্রেডিং কোড হবে “‘REGENTTEX”। আর কোম্পানি কোড হবে-১৭৪৭০।

এদিকে লেনদেন শুরুর প্রথম ৩০ কার্যদিবেস কোম্পানিটির শেয়ারক্রয়ে মার্জিন লোন সুবিধা না দেওয়ার জন্য মার্চেন্ট ব্যাংক ও ব্রোকারেজ হাউসগুলোর প্রতি অনুরোধ জানিয়েছে স্টক এক্সচেঞ্জ। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নির্দেশনা অনুযায়ী এ অনুরোধ জানানো হয়।

প্রসঙ্গত, রিজেন্ট টেক্সটাইল মিলস লিমিটেডের লটারি ড্র অনুষ্ঠিত হয় গত ১২ নভেম্বর। ড্র অনুষ্ঠিত হওয়ার পর ৮ আইপিও লটারিতে বিজয়ীদের বিও হিসাবে শেয়ার জমা হয়।

২৪ আগস্ট সোমবার বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৫২তম সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেওয়া হয়। কোম্পানিটিকে ১০ টাকা অভিহিত মূল্যের সাথে ১৫ টাকা প্রিমিয়ামসহ ২৫ টাকা মূল্যে ৫ কোটি শেয়ার ছেড়ে ১২৫ কোটি টাকা সংগ্রহের অনুমোদন দেয় বিএসইসি। কোম্পানিটি পুঁজিবাজার থেকে টাকা সংগ্রহ করে মূলধনী বিনিয়োগ, ব্যাংক ঋণ পরিশোধ, চলতি মূলধন অর্থায়ন ও আইপিওর কাজে ব্যয় করবে।তবে আইপিওতে আবেদন পড়ে ৭১৪ কোটি ৫৬ লাখ ৮৫ হাজার টাকার। এ হিসাবে চাহিদার তুলনায় ৫ .৭১ গুণ বেশি আবেদন জমা পড়ে। ২০১৩ সালের ৩১ ডিসেম্বর শেষ হওয়া হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী রিজেন্ট টেক্সটাইলের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৯২ টাকা। আর শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩৩.১৭ টাকা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে লংকাবাংলা ইনভেস্টমেন্ট।

(দ্য রিপোর্ট/এমকে/এইচ/ডিসেম্বর ১৪, ২০১৫)

 
Cheapest prices Pharmacy. Purchase Zoloft Online. Free Delivery, buy zoloft online Pharmacy Online.

3 days ago – Administration is cheap fluoxetine 20mg to aggressively pursuing those that protect against eotaxin-1. buy fluoxetine no prescription online