অলিম্পিক অ্যাক্সেসরিজের লেনদেন ২৫ জুন

পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পাওয়া অলিম্পিক অ্যাক্সেসরিজ লিমিটেড আগামী ২৫ জুন বৃহস্পতিবার পুঁজিবাজারে লেনদেন শুরু করবে। ওই দিন কোম্পানিটি ‘এন’ ক্যাটাগরিতে লেনদেন শুরু করবে পুঁজিবাজারে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
সূত্র মতে, ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) অলিম্পিক অ্যাক্সেসরিজের ট্রেডিং কোড হবে ‘OAL’। আর কোম্পানি কোড হবে ১৩২৩৯। কোম্পানিটি প্রকৌশল খাতের অধীনে লেনদেন করবে।
অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) কোম্পানির স্ক্রীপ আইডি হবে ১৬০৩৩। আর স্ক্রীপ কোড হবে ‘OAL’।
প্রসঙ্গত, কোম্পানিটি গত ২১ জুন আইপিওর লটারিতে পাওয়া শেয়ার বিনিয়োগকারীদের বিও হিসাবে জমা করেছে। এর আগে ১১ জুন ডিএসইর পরিচালনা পর্ষদের বৈঠকে কোম্পানিটির তালিকাভুক্তির অনুমোদন দেওয়া হয়। আর ১৪ মে কোম্পানিটি সিএসইতে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে।
অলিম্পিক অ্যাক্সেসরিজ আইপিওর লটারির ড্র গত ২০ মে সম্পন্ন করে।
কোম্পানির আইপিও আবেদন শুরু হয় গত ১৯ এপ্রিল থেকে। সাধারণ বিনিয়োগকারীদের জন্য এই সুযোগ ছিল ২৩ এপ্রিল পর্যন্ত। আর প্রবাসী বিনিয়োগকারীদের জন্য এই সুযোগ ছিল ২ মে পর্যন্ত।
বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৩৯তম সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেওয়া হয়।
কোম্পানিটি পুঁজিবাজারে ২ কোটি শেয়ার ছেড়ে ২০ কোটি টাকা সংগ্রহ করেছে। কোম্পানিটিকে ১০ টাকা অভিহিত মূল্যে শেয়ার ইস্যুর অনুমোদন দেয় বিএসইসি।
২০১৪ সালের ৩০ জুন শেষ হওয়া অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী অলিম্পিক অ্যাক্সেসরিজের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪৩ পয়সা। নেট এসেট ভ্যালু (এনএভি) হয়েছে ১৬ টাকা ৩৪ পয়সা ।
শেয়ারনিউজ২৪/ইউ/১৫.৪০ঘ.