এমএল ডাইংকে পিছনে ফেলে দিল এ তিন কোম্পানি

নিজস্ব প্রতিবেদক: প্রাথমিক গণপ্রস্তাব প্রক্রিয়া শেষ হওয়ায় পুঁজিবাজারে লেনদেন শুরু করেছে এমএল ডাইং লিমিটেড। দিন শেষে কোম্পানিটির শেয়ার দর দাড়িঁয়েছে ২৪.২০ টাকায়। প্রথম দিনেই কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ১৪.২০ টাকা বা ১৪২ শতাংশ। কিন্তু এদিন শেয়ার সংখ্যা লেনদেনের দিক দিয়ে কোম্পানিটি চতুর্থ অবস্থানে নেমে এসেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসই সূত্রে জানা যায়, সাধারণ লেনদেন শুরুর দিন রেকর্ড পরিমান শেয়ার লেনদেনের মধ্যে দিয়ে টার্নওভার, গেইনার ও ভলিউমের দিক দিয়ে শীর্ষে উঠে আসে নতুন তালিকাভুক্ত কোম্পানি। কারণ, এই দিন আইপিও বিজয়ী বিনিয়োগকারীরা শেয়ার বিক্রয় করে মুনাফা তোলার প্রচেষ্ঠা করে। কিন্তু সোমবার শেয়ার লেনদেন তালিকায় এমএল ডাইং ছিল চতুর্থ অবস্থানে।

এদিন, শেয়ার লেনদেনের তালিকায় শীর্ষে থাকা কোম্পানিগুলো হলো- ফ্যামিলি টেক্স, একটিভ ফাইন কেমিক্যাল ও খুলনা পাওয়ার কোম্পানি লিমিটেড।

জানা যায়, সোমবার ১ কোটি ১৩ লাখ ৯৭ হাজার ৩৪২টি শেয়ার লেনদেন হয়েছে ফ্যামিলি টেক্সের। এসময় কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ০.৫ টাকা। দিনশেষে কোম্পানিটির শেয়ার ৫.৫ টাকা থেকে বেড়ে ৬ টাকায় স্থিতি পেয়েছে।

শেয়ার লেনদেন দ্বিতীয় অবস্থানে ছিল একটিভ ফাইন কেমিক্যাল। এদিন কোম্পানিটির ৯৬ লাখ ৭১ হাজার ৬৫২টি শেয়ার লেনদেন হয়েছে। এসময় কোম্পানিটির শেয়ার দর ১.৩ টাকা বেড়ে সর্বশেষ ৪৫.৮ টাকায় লেনদেন হয়েছে।

এছাড়া ৭৫ লাখ ৯১ হাজার ৩৪৭টি শেয়ার লেনদেনের মধ্যে দিয়ে তালিকায় তৃতীয় অবস্থানে উঠে এসেছে খুলনা পাওয়ার কোম্পানি লিমিটেড। এসময় এমএল ডাইংয়ের ৬১ লাখ ৩৭ হাজার ৪২৫টি শেয়ার লেনদেন হয়েছে।

শেয়ারনিউজ; ১৭ সেপ্টেম্বর ২০১৮