ভিএফএস থ্রেড ডায়িংয়ের চাঁদা গ্রহণ শুরু ২৪ জুন

ভিএফএস থ্রেড ডায়িংয়ের চাঁদা গ্রহণ শুরু ২৪ জুন

স্থির মূল্য পদ্ধতির প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে ভিএফএস থ্রেড ডায়িং লিমিটেডকে ২২ কোটি টাকা মূলধন উত্তোলনের অনুমতি দিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এপ্রিলে ৬৩৮তম কমিশন সভা সিদ্ধান্ত হওয়ার পর সম্প্রতি কোম্পানিটি আইপিওর সম্মতিপত্র পায়। ২৪ জুন থেকে প্রাথমিক শেয়ার বরাদ্দের জন্য বিনিয়োগকারীদের কাছ থেকে চাঁদা গ্রহণ শুরু করবে বস্ত্র খাতের কোম্পানিটি। চলবে ২ জুলাই পর্যন্ত।

বিএসইসি সূত্রে জানা গেছে, কোম্পানিটি ১০ টাকা অভিহিত মূল্যে ২ কোটি ২০ লাখ শেয়ার ইস্যু করে ২২ কোটি টাকা মূলধন উত্তোলন করবে। এ অর্থে তারা প্লান্ট ও মেশিনারিজ ক্রয়, আংশিক ব্যাংকঋণ পরিশোধ ও আইপিও প্রক্রিয়ার ব্যয় নির্বাহ করবে।

২০১৭ সালের ৩০ জুন সম্পদ পুনর্মূল্যায়ন বাদ দিয়ে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৯ টাকা ৯০ পয়সা। বার্ষিক শেয়ারপ্রতি আয়ের ভারিত গড় ২ টাকা ২ পয়সা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে সিটিজেন সিকিউরিটিজ অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড ও ফার্স্ট সিকিউরিটি ইসলামী ক্যাপিটাল অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।

২০১২ সালে বাণিজ্যিক কার্যক্রম শুরু করে ভিএফএস থ্রেড ডায়িং লিমিটেড। তারা মূলত রফতানিমুখী তৈরি পোশাক খাতের জন্য সেলাইর সুতা রঙ করে থাকে। কোম্পানিটির কারখানা গাজীপুরে আর নিবন্ধিত কার্যালয় রাজধানীর বারিধারা ডিওএইচএসে।

http://bonikbarta.net/bangla/news/2018-06-10