১৭ অক্টোবর জেনারেশন নেক্সটের আইপিওর লটারী

বুধবার জেনারেশন নেক্সট ফ্যাশনস লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) লটারির ড্র অনুষ্ঠিত হবে। রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে ওইদিন সকাল ১০টায় এ কোম্পানির লটারীর ড্র অনুষ্ঠিত হবে বলে কোম্পানি সূত্রে জানা গেছে।

প্রিমিয়াম ছাড়া ১০ টাকা ফেস ভ্যালুর এ শেয়ারের মার্কেট লট ৫০০টিতে।

জানা গেছে, জেনারেশন নেক্সট ফ্যাশন কোম্পানির আইপিও মূল্যের প্রায় ১৭ গুণ বেশি আবেদন জমা পড়েছে। এ কোম্পানির আইপিওতে মোট ৭ লাখ ৬৩ হাজার ৪৮৪টি আবেদন জমা পড়েছে। কোম্পানির ৩০ কোটি টাকার শেয়ারের বিপরীতে আগ্রহী বিনিয়োগকারীরা মোট ৫০৬ কোটি ৭০ লাখ ৫৯ হাজার টাকার আবেদন জমা দিয়েছেন।

সর্বশেষ ৩১ ডিসেম্বর ২০১১ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ২.০৯ টাকা এবং শেয়ারপ্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে (এনএভি) ২২.৬৪ টাকা। এর ইস্যু ব্যবস্থাপক হিসেবে কাজ করছে ব্র্যাক ইপিএল ইনভেস্টমেন্টস লিমিটেড। অডিটর হিসেবে কাজ করছে আতা খান অ্যান্ড কোম্পানি।

আইপিওর মাধ্যমে ৩ কোটি শেয়ার ছেড়ে পুঁজিবাজার থেকে মোট ৩০ কোটি টাকা সংগ্রহ করবে কোম্পানিটি। আইপিও পূর্ব কোম্পানির পরিশোধিত মূলধন ছিল ৮৭ কোটি ১৬ লাখ ৫০ হাজার টাকা এবং আইপিও পরবর্তী মূলধন দাঁড়াবে ১১৭ কোটি ১৬ লাখ ৫০ হাজার টাকা।
কোম্পানির অনুমোদিত মূলধন ২০০ কোটি টাকা।

এর আগে আইপিওতে শেয়ার বরাদ্দের জন্য স্থানীয় অধিবাসীদের কাছ থেকে গত ১৬ সেপ্টেম্বর থেকে আবেদন গ্রহণ শুরু হয়। আবেদন জমা নেয়া শেষ হয় ২০ সেপ্টেম্বর। প্রবাসীদের জন্য এ সুযোগ ছিল ২৯ সেপ্টেম্বর পর্যন্ত।

সূত্র: শেয়ারনিউজ২৪.কম, ১৬ অক্টোবর, ২০১২