ফারইস্ট নিটিংয়ের আইপিও লটারির ড্র বৃহস্পতিবার

শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি ফার ইস্ট নিটিং অ্যান্ড ডাইয়িং ইন্ডাস্ট্রিজ লিমিটেডের আইপিওর লটারির ড্র বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে। 

আগামীকাল সকাল ১০টায় রাজধানীর রমনায় অবস্থিত ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউশনে শুরু হবে লটারির ড্র অনুষ্ঠান। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

উল্লেখ্য, আইপিওতে ১ লাখ ২৫ হাজার লটের জন্য আবেদন আহ্বান করা হয়। এর বিপরীতে ৭ লাখ ৩১ হাজার আবেদন জমা পড়ে। আবেদনের সংখ্যা ৫ দশমিক ৮ গুণ প্রায় ফলে লটারির মাধ্যমে শেয়ারহোল্ডার বেছে নেওয়া হবে।

টাকার হিসেবে কোম্পানিটির বাজার থেকে ৬৭ কোটি ৫০ লাখ টাকা সংগ্রহ করার কথা। কিন্তু আবেদন পড়েছে ৩৯৫ কোটি ১৮ লাখ টাকার। এর মধ্যে স্থানীয় বিনিয়োগকারীরা ৩৯৪ কোটি ১৮ লাখ ৪৬ হাজার ৭৭৫ টাকার আবেদন জমা দিয়েছেন।


বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জের (বিএসইসি) ৫১৩ তম সভায় এই কোম্পানিকে আইপিও অনুমোদন দেয়।

জানা যায়, ফার ইস্ট নিটিং অ্যান্ড ডাইয়িং ইন্ড্রাস্ট্রিজ লিমিটেড ১০ টাকা অভিহিত মূল্যের সাথে ১৭ টাকা প্রিমিয়ামসহ ২৭ টাকা মূল্যে শেয়ার বিক্রয় করে। কোম্পানি দুই কোটি ৫০ লাখ শেয়ার ইস্যু করে। আর এর মাধ্যমে বাজার থেকে সংগ্রহ করার কথা ৬৭ কোটি ৫০ লাখ টাকা।

এই কোম্পানির ৫ বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী ৩০ জুন ২০১৩ সমাপ্ত বছর শেষে শেয়ার প্রতি আয় বা ইপিএস ২ টাকা ৫৪ পয়সা। আর এনএভি বা শেয়ার প্রতি সম্পদ মূল্য হয়েছে ১৯ টাকা ৮ পয়সা।

কোম্পানিটি শেয়ার বাজার থেকে টাকা উত্তোলন করে বিএমআরই, ব্যাংকের মেয়াদী ঋণ পরিশোধ করবে বলে জানা গেছে। 

 

শেয়ারনিউজ২৪