ফ্যামিলি টেক্সের আইপিও আবেদনের সময় বাড়ানোর দাবি

টানা ৩দিনের হরতালের কারণে ফ্যামিলি টেক্সের আইপিও আবেদনের সময় বাড়ানোর দাবি জানিয়েছেন বিনিয়োগকারীরা। হরতালের কারণে ইচ্ছা থাকা সত্ত্বে অনেকের পক্ষেই এ কোম্পানির আইপিও আবেদন জমা দেয়া সম্ভব হচ্ছে না। তাই নিয়ন্ত্রক সংস্থার কাছে ফ্যামিলি টেক্সের আইপিও আবেদনের সময় বাড়ানোর দাবি জানিয়েছেন বিনিয়োগকারীরা।
বিনিয়োগকারীরা জানান, টানা ৩দিনের হরতালের পর এ কোম্পানির আইপিও জমা দেয়ার জন্য মাত্র এক কার্যদিবস সময় পাবেন আবেদনকারীরা। মাত্র এক কার্যদিবসে আইপিও ফরম জমা দিতে পারবেন কীনা তা নিয়ে সন্দিহান বিনিয়োগকারীরা।
জানা যায়, গত ৭ এপ্রিল রোববার থেকে এ কোম্পানির আইপিও আবেদন গ্রহণ শুরু হয়েছে। স্থানীয় অধিবাসীদের জন্য আবেদন গ্রহণ করা হবে আগামী ১১ এপ্রিল পর্যন্ত। তবে প্রবাসীদের জন্য আবেদনের শেষ সময় ২০ এপ্রিল।
প্রসঙ্গত, আজ সোমবার হেফাজতে ইসলামের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল চলছে। শীর্ষ নেতাদের কারাগারে পাঠানোর প্রতিবাদে আগামী মঙ্গল ও বুধবার টানা ৩৬ ঘন্টার হরতাল ডেকেছে প্রধান বিরোধী দল বিএনপির নেতৃত্বাধীন ১৮ দল।
বিনিয়োগকারীদের সঙ্গে কথা বলে জানা গেছে, সেকেন্ডারী মার্কেটে মন্দা ও প্রাইমারী মার্কেট চাঙ্গা থাকায় আইপিও’র প্রতি তাদের আগ্রহ সৃষ্টি হয়েছে। তাই সেকেন্ডারী মার্কেটের পাশাপাশি প্রাইমারি মার্কেটের প্রতি মনোযোগী হয়েছেন তারা। সেকেন্ডারী মার্কেটের লোকসান কিছুটা হলেও আইপিও’র মাধ্যমে কাটিয়ে উঠার চেষ্টা করছেন ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীরা। এ অবস্থায় হরতালের কারণে যদি তারা আইপিও আবেদন জমা না দিতে পারেন তবে সেটা দুঃখজনক বলে মন্তব্য করেছেন বিনিয়োগকারীরা। তাই ফ্যামিলি টেক্সের আইপিও আবেদনের সময় বাড়ানোর দাবি বিনিয়োগকারীদের।


শেয়ারনিউজ২৪