৩০ ডিসেম্বর আর্গন ডেনিমসের লটারির ড্র

আর্গন ডেনিমসের প্রাথমিক গণপ্রস্তাব লটারির ড্র আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে সকাল ১১টায় স্টক এক্সচেঞ্জ, সিডিবিএল এবং ইস্যু ম্যানেজার এবং কোম্পানির পরিচালনা পর্ষদের উপস্থিতিতে ড্র সম্পন্ন হবে। কোম্পানি সচিব ইশরাত হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।
জানা যায়, এই কোম্পানির আইপিওতে ১.৭৯ শতাংশ বেশি আবেদন জমা পড়েছে। অর্থাৎ আইপিওতে ৩০ কোটি টাকার বিপরীতে মোট ১৮৭ কোটি ৩৮ লাখ টাকার আবেদন জমা পড়েছে।
স্থানীয় বিনিয়োগকারীদের কাছ থেকে গত ২৬ নবেম্বর থেকে ২ ডিসেম্বর পর্যন্ত এবং অনিবাসী বাংলাদেশীদের কাছ থেকে আবেদন জমা নেয়া হয় ১১ ডিসেম্বর পর্যন্ত।
জানা যায়, প্রাথমিক গণপ্রস্তাবে সাধারণ বিনিয়োগকারীরা ১৪৬ কোটি ৬৬ লাখ ৩৩ হাজার টাকা, ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীরা ২৪ কোটি ৭৯ লাখ ৫ হাজার টাকা, অনিবাসী বাংলাদেশীরা (এনআরবি) ১১ কোটি ৪৪ লাখ ৫৭ হাজার টাকা ও মিউচ্যুয়াল ফান্ড ৪ কোটি ৪৮ লাখ ৮৪ হাজার টাকার আবেদন জমা দিয়েছে।
আইপিও পূর্ববর্তী আর্গন ডেনিমসের পরিশোধিত মূলধন ছিল ৩০ কোটি টাকা। আইপিও কার্যক্রম সমাপ্ত করার পর পরিশোধিত মূলধন দাঁড়াবে ৬০ কোটি টাকা। এ কোম্পানির আইপিওতে ফেস ভ্যালু ১০ টাকার সঙ্গে ২৫ টাকা প্রিমিয়াম নেয়া হয়েছে। এছাড়া ২০০টি শেয়ারে মার্কেট লট নির্ধারণ করা হয়।

সূত্র: দৈনিক জনকণ্ঠ, ২৭ ডিসেম্বর ২০১২